শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে,

ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে,

ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে,
প্রতীকি ছবি

আন্তর্জাতিক ডেস্ক : ৫০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়া হয়েছিল নাবালিকাকে। তাও আবার বউ হিসেবে। রীতি মেনে বিয়ে করে ১০ বছরের নাবালিকাকে নিয়ে গিয়েছিলেন ৩৫ বছরের ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় বিয়ের ভিডিও দেখে স্বামী, নাবালিকার বাবা ও এক দালালকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি গুজরাতের আসারওয়া এলাকার। এই এলাকায় পুরুষের তুলনায় মেয়ের সংখ্যা কম। তাই বিয়ের সময় বেশিরভাগ ক্ষেত্রেই পণ দেয় ছেলের বাড়ির লোক। আর এক্ষেত্রে ১০ বছরের এক নাবালিকাকে টাকা দিয়ে কিনে বিয়ে করেছিলেন এক ব্যক্তি। তিনি বয়সে নাবালিকার বাবার থেকেও বড়। সবটাই হয়েছিল এক দালালের মাধ্যমে।

মঙ্গলবার ওই নাবালিকাকে তার শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করেন আসারওয়ার অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার কে এম জোসেফ। কুবেরনগর এলাকা থেকে উদ্ধার করে ওধাভে একটি মহিলা সুরক্ষা হোমে আপাতত তাকে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি একটি ভিডিও পাঠানো হয় জোসেফের অফিসে। সেই ভিডিওতে দেখা যায় এক ব্যক্তি একটি বাচ্চা মেয়েকে সিঁদুর পরিয়ে বিয়ে করছেন। এই ভিডিও দেখেই খোঁজ শুরু করে পুলিশ। জানা যায় ওই ব্যক্তির নাম গোবিন্দ ঠাকোর। তারপরেই এক সরকারি আধিকারিক গোবিন্দের বাড়িতে পৌঁছন। সঙ্গে ছিলেন নাবালিকার বাবা। তিনি নিজের মেয়েকে শনাক্ত করেন। তিনি বলেন, অগস্ট মাসে মেয়ের বিয়ে দিয়েছিলেন তিনি। তার বদলে ৫০ হাজার টাকা পান। পুলিশের তরফে জানানো হয়েছে নাবালিকার নাম জগমল গামার।

পুলিশের জেরার মুখে গোবিন্দ স্বীকার করেন এক দালালের মাধ্যমে এই বিয়ে ঠিক হয়। প্রথমে ঠিক হয়েছিল তিনি দেড় লক্ষ টাকা দিয়ে কিনে নেবেন জগমলকে। বিয়ের আগে ৫০ হাজার টাকা দিয়েছিলেন গোবিন্দ। কিন্তু বাকি এক লক্ষ টাকা দেননি। তাই নিয়ে দালালের সঙ্গে বচসা হয় তাঁর। তারপরেই দালাল ওই বিয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেয়। ভিডিও পাঠানো হয় পুলিশের কাছেও।

গোবিন্দ, নাবালিকার বাবা ও দালালের বিরুদ্ধে একাধিক ধারায় অভিযোগ দায়ের করেছে পুলিশ। তিনজনকেই গ্রেফতার করে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৬ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply